বোলিং অ্যাকশন পরীক্ষার জন্য আজ যাচ্ছেন সোহাগ গাজী


Sohag GaziWriter: Dibakar Biswas

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে এক রাশ হতাশা ছাড়া কিছুই দেয়নি বাংলাদেশকে। দলের বাজে পারফরমেন্সের সাথে মড়ার উপর খাড়ার ঘা হয়ে যোগ হয়েছে সোহাগ গাজী ও আল আমিন এর সন্দেহ জনক বোলিং অ্যাকশন। দুজনেই ওয়েস্ট ইন্ডিজ সফরে অভিযুক্ত হন। তবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে আজ রাতেই ঢাকা ত্যাগ করবেন সোহাগ গাজী।  সোহাগের পরীক্ষা হবে কার্ডিফের মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল্যাবে।

অন্যদিকে বাংলাদেশের আরেক তরুন পেসার আল-আমিন হোসেনের বোলিং অ্যাকশনকেও সন্দেহের তালিকায় রেখেছেন আম্পায়াররা। ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলা নিয়ে ব্যস্ত থাকায় আল আমিন এর বোলিং অ্যকশনের পরীক্ষা হবে ৩ অক্টোবর ইংল্যান্ডের লিস্টারশায়ারের লাফবরো ন্যাশনাল ক্রিকেট পারফরম্যান্স সেন্টারে। ওয়েস্ট ইন্ডিজে অবস্থানরত আল আমিন ইতিমধ্যেই ভিসার আবেদন করেছেন। ১ অক্টোবর তার ইংল্যান্ড যাবার কথা।

Also Read - Tamim and Mominul fight for the Tigers


বোলারদের বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ নতুন নয়। মুরালিধরন থেকে শুরু করে হালের আজমল পর্যন্ত এই অভিযোগে অভিযুক্ত। মুরালিধরন সহ একাধিক ক্রিকেটার পরীক্ষার মাধ্যমে এই অভিযোগ থেকে মুক্তি পেলেও সম্প্রতি সাইদ আজমল, সাচিত্রা সেনানায়েক সহ অনেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন অবৈধ বোলিং অ্যাকশনের জন্য।

এর আগে বাংলাদেশের আরেক অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ও অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছিলো। রাজ্জাক বোলিং অ্যাকশন শুধরিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন দাপটের সাথেই। গাজী-আল আমিন এর ভাগ্যে কি আছে তা জানা যাবে কয়েক দিন পরেই। তবে রাজ্জাকের মতো গাজী-আল আমিন ও আবারো দুর্দান্ত প্রতাপের সাথে জাতীয় দলে ফিরবে এটাই এখন প্রত্যাশা।

Like and Share the news if you liked it.
Tweet 20
fb-share-icon20